Hadisur Rahman
ঢাকাWednesday , 20 July 2022
  1. Education News
  2. Featured
  3. Health & Fitness
  4. Job Circular
  5. Technology
  6. Video
  7. কুইজ
  8. গল্প
  9. সুরা

৩৪ লাখের বেশি বাংলাদেশির ভিডিও সরিয়েছে টিকটক

Hadisur Rahman
July 20, 2022 1:33 pm
Link Copied!

তথ্য ও প্রযুক্তি ডেস্ক : এই বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত বাংলাদেশিদের ৩৪ লাখেরও বেশি ভিডিও সরিয়েছে অনলাইন ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটক। চলতি বছরের প্রথম ৩ মাসে এসব ভিডিও সরানো হয়েছে। সম্প্রতি প্রকাশিত টিকটকের কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট রিপোর্টে এসব তথ্য জানানো হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশি ব্যবহারকারীদের ৩৪ লাখ ৭৫ হাজার ৪৫৬টি ভিডিও সরিয়ে ফেলেছে টিকটক। এই ৩ মাসের সবচেয়ে বেশি ভিডিও মুছে ফেলা হয়েছে যুক্তরাষ্ট্র থেকে। যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের ১ কোটি ৪০ লাখ ৪৪ হাজার ২২৪টি ভিডিও সরিয়ে ফেলেছে টিকটক। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান, দেশটির ব্যবহারকারীদের ১ কোটি ২৪ লাখ ৯০ হাজার ৩০৯ ভিডিও মুছে ফেলা হয়েছে।

এই তালিকায় সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ। এর আগের ৩ মাসে অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত বাংলাদেশি ব্যবহারকারীদের ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি ভিডিও সরিয়ে নেয় টিকটক।

স্পটিফাইয়ের অডিওবুক জগতে প্রবেশ

More than 34 million Bangladeshi videos have been removed by TikTok

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।