Hadisur Rahman
ঢাকাWednesday , 6 July 2022
  1. Education News
  2. Featured
  3. Health & Fitness
  4. Job Circular
  5. Technology
  6. Video
  7. কুইজ
  8. গল্প
  9. সুরা

দেশের বাজারে শাওমির প্রথম কাস্টমাইজ স্মার্টফোন

Hadisur Rahman
July 6, 2022 12:29 pm
Link Copied!

গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি ফোন সম্প্রতি দেশের বাজারে প্রথম বারের মতো ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের রেডমি নোট১১ স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে।

নতুন ভ্যারিয়েন্টের অসাধারণ ফিচারসহ ফোনটি দেশের বাজারে নতুন সংযোজন। ডিভাইসটিতে আনা হয়েছে কিছু শক্তিশালী আপগ্রেড, যার মধ্যে রয়েছে মেমোরি, ক্যামেরা সিস্টেম, চার্জিং স্পিড, ডিসপ্লে এবং এসওসি; যা আগের ফোনের সঙ্গে তুলনা করলে দেখা যাবে, অনেকটা ফ্ল্যাগশিপ লেভেল পারফরম্যান্স দেবে।

দেশের বাজারে শাওমির প্রথম কাস্টমাইজ স্মার্টফোন

দেশের বাজারে শাওমির প্রথম কাস্টমাইজ স্মার্টফোন

শাওমি ফোনটি সম্পর্কে শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “আমরা দেশে প্রথম বারের মতো কাস্টমাইজ গ্লোবাল স্টেট অব দ্য আর্ট স্মার্টফোন আনতে পেরে গর্বিত। ৯০ হার্জের রিফ্রেশ রেটসহ অসাধারণ অ্যামোলেড ডিসপ্লে, অধিক মেমোরি এবং দীর্ঘস্থায়ী ৫০০০ এমএএইচ ব্যাটারির ডিভাইসটিতে পাওয়া যাবে স্মুথ ও আরামদায়ক ভিডিও দেখার অভিজ্ঞতা। রেডমি নোট১১ ৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টে দেশের তরুণদের একটি পছন্দের ডিভাইস হবে বলে আমরা আশাবাদী।”

রেডমি নোট১১ ৮জিবি প্রসেসরে দেয়া হয়েছে ২.৪ গিগাহার্জের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। পাওয়ার সেভিংস ৬ ন্যানোমিটার প্রসেস প্রযুক্তি দেয়ায় ফোনটি দেবে শক্তিশালী পারফরম্যান্স।

রেডমি নোট১১ ৮জিবি ফোনটিতে দেয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লে, যাতে রয়েছে এফএইচডিপ্লাস রেজ্যুলেশন, সাধারণ স্ক্রলিং কিংবা গেইম খেলার সময় ডিসপ্লেকে প্রাণবন্ত রাখবে এতে থাকা ৯০ হার্জের রিফ্রেশ রেট।

শাওমি ফোনটিতে দেওয়া হয়েছে এআই কোয়াড ক্যামেরা, যার প্রাথমিক ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা হাই রেজ্যুলেশন ক্যামেরা দেবে ডিটেইলসহ মূল্যবান মুহূর্তগুলো ধরে রাখার সুবিধা। এর সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর।

শাওমি ফোনটিতে সারা দিন স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। আছে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং এবং বক্সে থাকা ৩৩ ওয়াটের চার্জারে মাত্র এক ঘণ্টায় করা যাবে সম্পূর্ণ চার্জ।

রেডমি নোট১১ ৮জিবি ফোনটি পাওয়া যাবে গ্রাফাইট গ্রে, টোয়াইলাইট ব্লু এবং স্টার ব্লুর আকর্ষণীয় রঙে। ফোনটি পাওয়া যাচ্ছে দেশের শাওমির সব অথরাইজড স্টোরে। ফোনটির ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৩ হাজার ৯৯৯ টাকা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।