Hadisur Rahman
ঢাকাWednesday , 20 July 2022
  1. Education News
  2. Featured
  3. Health & Fitness
  4. Job Circular
  5. Technology
  6. Video
  7. কুইজ
  8. গল্প
  9. সুরা

ফেসবুকের নতুন ফিচারে ৫টি প্রোফাইল ব্যবহার করা যাবে

Hadisur Rahman
July 20, 2022 1:21 pm
Link Copied!

তথ্য ও প্রযুক্তি ডেস্ক: ব্যবহারকারীদের সুবিধার্থে এই নতুন সুবিধা দিতে চলেছে ফেসবুক। এ খবর নিশ্চিত করছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট মেটা। নতুন এই ফিচারে মাত্র একটি অ্যাকাউন্ট থেকেই চালানো যাবে পাঁচটি প্রোফাইল।

বিভিন্ন প্রোফাইল দিয়ে একেক গ্র“পে যুক্ত হতে পারবেন ব্যবহারকারী।  নতুন এই বৈশিষ্ট্য নিয়ে মেটার মুখপাত্র লিওনার্ড ল্যাম জানিয়েছেন, ব্যবহারকারীদের বিভিন্ন বিষয়ে আগ্রহ ও সম্পর্কের ওপর ভিত্তি করে নতুন একটি পরীক্ষামূলক কাজ করছে মেটা। এখানে একটি ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে একাধিক প্রোফাইল চালানোর কাজ করার সুবিধা দেওয়া হয়েছে।
এবার থেকে ব্যবহারকারী চাইলেই বন্ধুদের মধ্যে একটি নির্দিষ্ট প্রোফাইল ব্যবহার করতে পারবেন। আর অফিশিয়াল বা ততটা পরিচিত নয়, এমন গ্র“পে ব্যবহার করতে পারবেন অন্য প্রোফাইল।

মেটা জানিয়েছে, নতুন এই ফিচারে অতিরিক্ত প্রোফাইলে ব্যবহারকারীর আসল নাম অন্তর্ভুক্ত করার প্রয়োজন নেই। এ ক্ষেত্রে ব্যবহারকারীরা যেকোনো প্রোফাইল নেম ও ইউজার নেম বেছে নিতে পারবেন।

ফেসবুক বলেছে, ব্যবহারকারীকে প্রধান প্রোফাইল বা দৈনন্দিন জীবনে ব্যবহৃত প্রোফাইলে নিজের নাম ব্যবহার করতে হবে। অতিরিক্ত প্রোফাইলগুলোর সুবিধা নিতে অবশ্যই কোম্পানির নীতি মানতে হবে ইউজারকে।

আরো পড়ুনস্পটিফাইয়ের অডিওবুক জগতে প্রবেশ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।