Hadisur Rahman
ঢাকাWednesday , 17 November 2021
  1. Education News
  2. Featured
  3. Health & Fitness
  4. Job Circular
  5. Technology
  6. Video
  7. কুইজ
  8. গল্প
  9. সুরা

টেলিটকের ফাইভ জি চালু হচ্ছে ডিসেম্বরে

Hadisur Rahman
November 17, 2021 6:19 pm
Link Copied!

দেশে প্রথম পরীক্ষামূলকভাবে টেলিটকের ফাইভ-জি সেবা চালু করতে যাচ্ছে রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক। ১২ ডিসেম্বর জাতীয় তথ্যপ্রযুক্তি দিবসে পরীক্ষামূলকভাবে ফাইভ-জি নেটওয়ার্কে প্রবেশ করবে টেলিটক।

টেলিটকের ফাইভ জি চালু হচ্ছে ডিসেম্বরে

টেলিটকের ফাইভ জি চালু হচ্ছে ডিসেম্বরে

এ দিন রাজধানীর ছয়টি টাওয়ার বা বেস ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) দিয়ে এ নেটওয়ার্ক চালানোর পরীক্ষা শুরু করবে সরকারি অপারেটরটি। এমনটি জানিয়েছেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সাহাব উদ্দিন। শনিবার রাজধানীর গুলশানে বিটিসিএল এক্সচেঞ্জ ভবনে আয়োজিত ‘ফাইভ-জি প্রযুক্তি ও টেলিটকের প্রস্তুতি’ শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা জানান। টেলিটক এমডি বলেন, ১২ ডিসেম্বর ঢাকার ছয়টি স্থানে ফাইভ-জির পরীক্ষামূলক কার্যক্রম শুরু হবে।
বাণিজ্যিকভাবে গ্রাহকদের জন্য ২০২২ সালের মধ্যে ঢাকায় ২০০টি স্থানে এ সেবা চালু করা হবে। পর্যায়ক্রমে তা ঢাকাসহ অন্যান্য স্থানে বিস্তৃত করা হবে। গ্রামাঞ্চলে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে হাওড়-বাঁওড়ে নেটওয়ার্ক সম্প্রসারিত হয়েছে। এসব এলাকায় ডাটার ব্যবহার অনেক বেড়েছে। সবচেয়ে কম রেটে টেলিটক ডাটা সুবিধা দেবে। কম দামে ফাইভ-জি হ্যান্ডসেট দিতে পারলে অনেক লাভবান হওয়া যাবে।

 

স্পটিফাইয়ের অডিওবুক জগতে প্রবেশ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।